হালুয়াঘাট কৃষি অফিসের খাদ্যশস্য বিতরণের ব্যতিক্রমী উদ্যোগ (চ্যানেল ইছামতি)

[DCAS_shortcode style="0" rating="0" postsperpage="5" columns="3"]
Published on Apr 5, 2020

চ্যানেল ইছামতি Channel Ichamoti :মাজহারুল ইসলাম মিশু : মহামারী করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থদের মাঝে কৃষি খাদ্যশস্য বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেছে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা কৃষি অফিস। উপজেলার প্রত্যন্ত এলাকা থেকে সরাসরি কৃষকদের উৎপাদিত খাদ্যশস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অর্থায়নে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

জানা যায়, উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার ২ শত হতদরিদ্র পরিবারের মাঝে এ সহায়তা বিতরণ করা হবে। সহায়তা উপকরণের মধ্যে মিষ্টি আলু, বেগুন, মিষ্টি কুমড়া, কাঁচা মরিচ, শসা, করলা, ডাটা সহ মুসরী ডাল, আটা, সাবান ও সুরক্ষা সামগ্রী রয়েছে।

উপজেলার সন্ধ্যাকুড়া গ্রামের সহায়তাকারী কৃষক মোঃ শাহজাহান বলেন, কৃষি অফিসের এমন উদ্যোগ কে সাধুবাদ জানিয়ে নিজস্ব ক্ষেত থেকে একমণ বেগুন দুই মণ শসা ও শীত লাউ কৃষি কর্মকর্তার কার্যালয়ে দিয়ে আসি। এমন উদ্যোগে পাশে থাকতে পেরে ভালো লাগছে।

গাজিরভিটা ইউনিয়নের কৃষক মরমুজ আলী বলেন, আমার উৎপাদিত ক্ষেত থেকে ৫ মণ শসা ও ৪০ কেজি করলা কৃষি অফিসে দিয়ে এসেছি। কৃষি অফিসের এমন উদ্যোগকে স্বাগত জানাই।

এ বিষয়ে হালুয়াঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, আমরা যেহেতু কৃষকদের নিয়ে কাজ করি। আমি হালুয়াঘাটের বড় বড় কৃষকদের মোবাইল ফোনের মাধ্যমে এই উদ্যোগ’র কথা বলেছি। তারা আমাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। আমাদের উপ-সহকারী কৃষি কর্মকর্তা সহ সকল কর্মকর্তা ও কৃষকদের সহযোগীতায় আমরা কৃষি সম্প্রসারণ অফিস অসহায় ও দুস্থদের একটু সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছি। আজ আমাদের প্যাকেটিং এর কাজ শেষ হবে। আগামীকাল সোমবার আমরা উপজেলা প্রশাসনের সহযোগীতায় বিতরণ করবো।

আমাদের ফেইসেবুক গ্রুপ আইডি : https://www.facebook.com/groups/40213…

আমাদের ফেইসবুক লাইক পেইজ : https://www.facebook.com/%E0%A6%A6%E0…

    We will be happy to hear your thoughts

    Leave a reply

    [mwb_wrp_category_products count=8]
    Change
    KrishiMela
    Logo
    Register New Account
    Reset Password