সিনথেটিক/জিও ব্যাগ

4
Micro Drip tube ড্রিপ টিউব (ft) 4/7 mm
4
6.00৳ 
3
Drip Tube 1/2″ or 16mm (BDfactory Made) (ft)
3
10.00৳ 
1
Micro Drip tube ড্রিপ টিউব (ft) 3/5 mm
1
5.00৳ 
5
Mist irrigation with Anti Drainage Valve(Black+Black)
5
55.00৳ 

0
Garden Swing

Garden Swing

Sold By:  Rumi Enterprice
0 out of 5
0
23,500.00৳ 
0
Outdoor garden Beach
0
16,000.00৳ 
0
Eroupien design Table
0
13,000.00৳ 
0
Eroupien design chair 1 pcs
0
8,000.00৳ 

আসসালামু আলাইকুম
সবাইকে ড্রিপ ইরিগেশন বিডি টিমের পক্ষ থেকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।
এই যান্ত্রিক শহরে আপনার মনকে প্রশান্তি দিতে পারে আপনারই বারান্দা বা ছাদ।এমনকি আপনার মন খারাপকেও ভালো করে দিতে পারে আপনারই বারান্দা বা ছাদ।

ভাবছেন কি করে তা সম্ভব??

হ্যা তা সম্ভব,আর তা আপনার দ্বারাই সম্ভব।

আপনি যদি আপনার বারান্দা বা ছাদে ফুল,ফল,সবজি বাগান করেন,তবে সেই বাগানের সৌন্দর্য আপনার মানুষিক প্রশান্তি বয়ে আনতে পারে।তাছাড়া আপনার দৈনন্দিন পুষ্টি চাহিদাও পুরন করতে পারে।
আমরা জীবনযাত্রার মানউন্নত করার পাশাপাশি আমাদের ছাদ বাগানকেও যদি স্মার্ট করে তুলি , তবে মন্দ হয় না।
হ্যাঁ, তাই আগামীর ছাদ বাগান হবে স্মার্ট ছাদ বাগান।
সেই লক্ষ্যে Drip Irrigation BD ltd বাজারে নিয়ে এসেছে সিনথেটিক/জিও ব্যাগ।

সিনথেটিক/জিও ব্যাগ কি?
জিও ব্যাগ পরিবেশ বান্ধব কৃষি পট।
-মাটি ও প্লাস্টিকের এর তৈরী টবের বিকল্প।

কেন ব্যবহার করবেন???

-পানিতে নষ্ট হয় না।
-পর্যাপ্ত বায়ূ সঞ্চালনের মাধ্যমে শিকড়ের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।
-সিনথেটিক ফাইবারের অসংখ্য ক্ষুদ্র ক্ষুদ্র ছিদ্র দিয়ে অক্সিজেন সরবারহ হয় এবং অতিরিক্ত পানিটাও ব্যালেন্স হয়ে বের হয়ে যায়।।যার কারণে উৎপাদন ক্ষমতা দ্বিগুণ হয় এবং মশা জন্মানোর কোন ভয় থাকে না।যা প্রমানিত।

মাটির স্বাস্থ্য ভালো থাকে এবং বার বার টবের মাটি পরিবর্তনের ঝামেলা নেই।
বৃক্ষের গুনগতমান উন্নয়নের মাধ্যমে বড় আকারে বৃক্ষায়নে সাহায্য করে।
পোকামাকড় নিয়ন্ত্রণে সহায়তা করে।
সহজেই স্থানান্তর যোগ্য।
ব্যাগের দুই পাশে সরাসরি মোটা ফেব্রিক্স হাতল হিসেবে ব্যবহার করা হয়েছে,যা টেনে ছেঁড়া একেবারেই অসম্ভব। শুধুমাত্র কাটা ছাড়া এর হাতল ছিঁড়বে না।
খুবই সাশ্রয়ী।
ফ্লোরে দাগ পড়বে না।
দীর্ঘ সময় ব্যবহার করতে পারবেন, এতে আপনার ছাদের ক্ষতি হবে না।
প্রচন্ড রকমের রোদ অথবা বৃষ্টিতে কোন প্রকারের ক্ষতি হয়ার সম্ভাবনা নেই।কারণ উপকূলীয় অঞ্চলগুলোতে জিও ব্যাগ প্রচন্ড রকমের প্রাকৃতিক প্রতিকূল অবস্থাতেও সুন্দর ভাবে ব্যালেন্স করে নেয়।
জিও ব্যাগ ব্যবহার করার ফলে মাটির গুনা-গুন ঠিক থাকবে।
অতিরিক্ত পানি সহজে বের হয়ে যাবে।
ছাদে অতিরিক্ত ওজন কমাতে ব্যতিক্রমী গার্ডেন ব্যাগ/পট।
সিনথেটিক/জিও ব্যাগ মিনিমাম ১০-১৫ বছরেও কিছু হবে না। যেখানে একটি লোহার ড্রামও কয়েক বছরের মধ্যে মরিচা পড়ে নষ্ট হয়ে যায়।
আমাদের প্রতিটা সাইজ পরিক্ষীত। ছাদ বাগানের টব যদি সুন্দর ভাবে ব্যালেন্স করে বসে তাহলে ঝড়ে গাছের কোন ক্ষতি হয় না।এছাড়াও ছাদ বাগানের গাছের শেকড় গভীরে যাওয়ার পরিবর্তে শেকড় সম্প্রসারিত হয়।সেজন্য আমাদের প্রতিটি সাইজের ব্যাস পরিক্ষীত।

জিও ব্যাগ ,এটা হচ্ছে বিশ্বের মধ্যে প্রথম পরিবেশ বান্ধব গাছের টব।এটা সিনথেটিক কাপড় দিয়ে তৈরী করা।
জিও ব্যাগ বিশেষত্ব হচ্ছে এটা পরিবেশ বান্ধব এবং খুবই সাশ্রয়ী।ফ্লোরে রাখলে ফ্লোরে দাগ পড়বে না।পটের এক্সট্রা পানিটা রিসাইকেল করে বার করে দিবে।এই ব্যাগ কোন ভাবেই পঁচনশীল না।আর সবচেয়ে বড় কথা হচ্ছে এটার ফ্লেক্সিবিলিটি অনেক এবং মাটিটাকে ভালো রাখবে।
ছাদ বাগান অনেক পরিশ্রমের। এত পরিশ্রম করে যদি কাঙ্ক্ষিত ফলন না পান তাহলে সকল পরিশ্রমই বৃথা। সেজন্যই জিও ব্যাগ পরিক্ষীত ভাবে ভালো ফলনে সাড়া জাগাচ্ছে। জিও ব্যাগ আধুনিক ও টেকসই পদ্ধতিতে ছাদ বাগানের জন্য উপযোগী।
আসুন আমরা গাছ লাগাই, আজ ও আগামীর জন্য।

শহর হোক সবুজের অরণ্য ???
ক্যাশ অন ডেলিভারিতে দিয়ে থাকি
কোন প্রকারের অগ্রিম টাকা প্রদান করতে হয় না।
সুন্দরবন কুরিয়ার সার্ভিস কে আমরা অগ্রাধিকার দিয়ে থাকি, এছাড়াও এস এ পরিবহন, ও রেডিক্স কুরিয়ারে পন্য পাঠিয়ে থাকি।
স্মার্ট ছাদ বাগান
বাংলাদেশে জিও ব্যাগকে গার্ডেনিং সেক্টরে পরিচিত ও অন্যতম প্রতিষ্ঠান।
এই প্রযুক্তিকেন্দ্রিক বিশ্বে প্রযুক্তিকে সহজ ভাবে আপনাদের হাতে তুলে দিতে #Dripirrigation_com_bd এর টিম মেম্বররা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
ইরিগেশন বিষয়ক সকল তথ্য পেতে ভিজিট করুনঃ
www.dripirrigation.com.bd

পরামর্শ পেতে যোগাযোগ করুনঃ-
Dhaka office….
০১৯১৯-৭৫১৮৪৫
Chittagong office..
০১৯১৯-৭৫১৮৪২

আমি পড়ালেখা বা পেশায় একজন কৃষিবিদ তবে জানার বা পারার দিক থেকে তেমন কিছুই ভাল পারিনা। কৃষির সাথে থাকতে থাকতে কৃষিকে ভালবেসে ফেলেছি। এর সাথে আইটি বিষয়ে আগ্রহ থাকায় বাংলার কৃষিকে ইন্টারনেট জগতে আরো শক্তিশালী করতে চাই।সকলের জন্য অনলাইনে ব্যবসার সুযোগ করে দিতে চাই। তাই শখের কৃষি সাইট নিয়ে কাজ করছি। আপনিও আমার সাথে থাকুন। সরকারি দায়িত্বের পাশাপাশি ব্যক্তিগত আগ্রহের তাগিদে কৃষিতে আগামী প্রজন্মের উদীয়মান কৃষকদের একত্রিত করার একটি প্রচেষ্টার নাম আমার এই শখের কৃষি। এখানে ডিজিটাল কৃষি প্রযুক্তি ব্যবহার করে একজন কৃষক খুব সহজে আরেকজন প্রতিবেশী কৃষক কে একটি ক্লিকেই খুঁজে পাবেন। খুঁজে পাওয়ার সাথে সাথে তার সাথে যোগাযোগ, বন্ধুত্ব, তথ্য আদান প্রদান সহ তার পেশাগত সেবার প্রচার ও প্রসার করতে পারবেন। এখানে ব্যবহার করা হয়েছে জিও লোকেশন নির্ভর এমন একটি প্রযুক্তি যার মাধ্যমে একজন সাধারণ মানুষ জানতে পারবেন তার সবচেয়ে কাছাকাছি কোন লোকটি কৃষি কাজ নিয়ে এগিয়ে যাচ্ছেন। সেই সাথে বিভিন্ন কৃষি পণ্য খুঁজে পাবেন যা তার অবস্থান থেকে সবথেকে কাছের। এছাড়াও রয়েছে বিশাল এক তথ্য ভান্ডার যার মাধ্যমে সাধারণ মানুষ কৃষি কাজে আগ্রহী হয়ে ওঠার পাশাপাশি কৃষি বিষয়ক বিভিন্ন সমস্যার সমাধান নিজেই করতে পারবেন। শখের কৃষির এই প্রযুক্তি ব্যবহার করে একজন শিক্ষিত যুবক খুব সহজে অনলাইন কৃষি ব্যবসায় তার উজ্জ্বল ক্যারিয়ার গড়তে পারেন। উন্নত বিশ্বে এই প্রযুক্তি খুব নতুন হলেও সফল ভাবে কাজ করছে যা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কৃষকদের জন্য একটি বিশাল সম্ভাবনার দুয়ার খুলে দেয়। এখানে প্রযুক্তিকে এতই সহজ ভাবে উপস্থাপন করা হয়েছে যে একজন স্বল্প শিক্ষিত কৃষক তার কৃষি ব্যবসা কে সারাদেশে অথবা সারা পৃথিবীর মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন। এর জন্য একদিনের একটি ছোট্ট প্রশিক্ষণই যথেষ্ট। প্রশিক্ষণটি ঘরে বসে অনলাইনের মাধ্যমে গ্রহণ করা সম্ভব। আমরা খুব শীঘ্রই অনলাইন ভিত্তিক এই প্রশিক্ষণটি সকলের জন্য বিনামূল্যে পৌঁছে দেয়ার চেষ্টা করছি। উদাহরণস্বরূপ বলা যায় একজন বড় প্রতিষ্ঠিত ব্যবসায়ী যেমনি তার ব্যবসাকে অনলাইনের মাধ্যমে সারাদেশের মানুষের কাছে পৌঁছে দিতে পারেন ঠিক তেমনি একজন শখের কৃষক ঘরে বসে তার উৎপাদিত নিরাপদ স্বাস্থ্যসম্মত কৃষিপণ্যটি সারাদেশের মানুষের কাছে উপস্থাপনের পাশাপাশি বিক্রয় করে আর্থিকভাবে লাভবান হতে পারেন। এক্ষেত্রে শখের কৃষির কৃষি প্রতিবেশী প্রযুক্তির মাধ্যমে আরেক প্রতিবেশীর কাছে তার এই সেবাটি মুহূর্তেই পৌঁছে দিতে পারবেন। https://krishimela.com.bd/

We will be happy to hear your thoughts

Leave a reply

Change
KrishiMela
Logo
Register New Account
Reset Password